রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:১১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
ডেনিশ প্রযুক্তির ইনসুলিন উৎপাদন করবে বাংলাদেশ

ডেনিশ প্রযুক্তির ইনসুলিন উৎপাদন করবে বাংলাদেশ

dynamic-sidebar

বাংলাদেশি ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান এসকেএফ
এখন থেকে বাংলাদেশেই উৎপাদন হবে আন্তর্জাতিক মানের ডেনিস প্রযুক্তির ইনসুলিন। রোগীদের কথা বিবেচনায় নিয়ে নভো নরডিস্ক এখানে এই ইনসুলিন উৎপাদনের সিদ্ধান্ত নিয়েছে। আজ বুধবার (৩১ জুলাই) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশি ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান এসকেএফ এর সঙ্গে নভো নরডিস্ক’র একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, দীর্ঘমেয়াদি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ-সংক্রামক রোগগুলোর মধ্যে ডায়াবেটিসকে অন্যতম প্রধান বাধা হিসেবে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। ডায়াবেটিসের সঙ্গে বসবাসরত রোগীদের ক্রমবর্ধমান সংখ্যাবৃদ্ধি রোধে ও এটিকে নিয়ন্ত্রণ করতে প্রয়োজন সচেতনতা ও সঠিক সময়ে চিকিৎসকসহ পর্যাপ্ত গুনাগুণসম্পন্ন ইনসুলিন সরবরাহ। এ চুক্তি স্বাক্ষরের ফলে দেশেই আধুনিক ইনসুলিন উৎপাদনের ফলে সবচেয়ে বেশি লাভবান হবেন ডায়াবেটিস আক্রান্ত রোগীরা। এ সময় নভো নরডিস্কের দক্ষিণ-পূর্ব এশিয়ার কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট শবনম আভসার টুনা ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান, বাংলাদেশে নিযুক্ত ডেনর্মাকের রাষ্ট্রদূত মাইকেল হেমিনিটি উইন্থার, ঔষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ডায়াবেটিস সচেতনতা, প্রতিরোধ ও সময়োপযোগী চিকিৎসা ব্যবস্থাপনা নিয়ে ৯০ বছরেরও বেশি সময় ধরে সারা বিশ্বে কাজ করছে নভো নরডিস্ক। প্রতিষ্ঠানটি বিশ্বের প্রায় ৭৭ টি দেশের ৪১ হাজারের বেশি কর্মী রয়েছে। তারা ১৬৫টি দেশে ইনসুলিন বাজারজাত করে থাকে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net